১. ‘‘ পাসপোর্ট নাগরিক অধিকার, নিঃস্বার্থ সেবাই অঙ্গীকার’’ এই স্লোগানকে সামনে নিয়ে পাসপোর্ট সেবা সপ্তাহ পালন।
২. ফেসবুক পেজ খোলার মাধ্যমে আবেদনকারীদের পোস্ট থেকে বিভিন্ন সমস্যার সমাধান ও পরামর্শ প্রদান।
৩. দপ্তরের অপেক্ষাগৃহে টিভি মনিটরে পাসপোর্ট সেবা সম্পর্কীয় বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শন।
৪. অফিস আঙ্গিনায় বিভিন্ন স্থানে দৃশ্যমান তথ্য নির্দেশিকা ও ফ্লোচার্ট স্থাপন, যাতে করে সেবা প্রত্যাশী খুব সহজে সেবা কর্মের বিভিন্ন ধাপ সহজে বুঝতে পারে।
৫. একাধিক হেল্প ডেক্স স্থাপনের মাধ্যমে সেবা সহজীকরণ করা।
৬. প্রবাসী বাংলাদেশী, হজ্বযাত্রী, মহিলা ও অসুস্থ ব্যক্তিদের অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত সেবা প্রদান।
৭. নতুন আঙ্গিকে সিটিজেন চার্টার স্থাপন।
৮. মানব ও শিশু পাচার প্রতিরোধ আবেদনপত্র যথাযথভাবে যাচাই বাছাই করে পাসপোর্ট ইস্যু করা।
৯. ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে পাসপোর্ট প্রত্যাশীদের পাসপোর্ট ফরম পূরণে সহায়তা করা।
১০. যথাসময়ে এমআরপি ইস্যু করে আবেদনকারীদের টিসিভি নিম্নপর্যায়ে রাখা।
১১. আঞ্চলিক অফিসগুলোর সাথে সমন্বয় করতঃ রাজশাহী বিভাগের জনগণের দোড়গোড়ায় সেবা পৌছে দেয়া।
১২. নিয়মিত ভাবে গণশুনানির মাধ্যমে সমস্যার তাৎক্ষণিক সমাধান করা।
১৩. অনলাইন ব্যাংক সমূহের মাধ্যমে পাসপোর্ট ও ভিসা ফি জমাদানে উদ্বুদ্ধকরণ।
১৪. একাধিক হেল্পডেক্স স্থাপনের মাধ্যমে সেবা সহজীকরন করা ।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS