১. কোন ধরণের হয়রানি ছাড়া নিরবিচ্ছিন্ন সেবা প্রাপ্তিতে জনসাধারণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানো।
২. কোন ব্যক্তি বা পক্ষ বা কোন সুবিধাভোগী এজেন্সি যাতে করে পাসপোর্ট সেবা গ্রহীতাকে হয়রানি করতে না পারে সে লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়া।
৩. অনলাইন আবেদনে অধিক সংখ্যক জনগণকে সম্পৃক্ত করণ।
৪. পাসপোর্ট ফি অনলাইন ব্যাংকে জমাদানের হার বৃদ্ধিকরণ।
৫. বিদ্যমান দক্ষ জনবল ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করণ।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS